১৪ই মার্চ ২০২০ইং তারিখে রাজধানী ঢাকার কে,পি,আর রেস্টুরেন্ট এন্ড ক্যাফে তে পায়রা সোস্যাল ওয়েলফেয়ারের ৯ম প্রতিষ্ঠা বার্ষিকী ও দাতা সম্মাননা ২০২০ অনুষ্ঠিত হল। অতিথিদের ফুল দিয়ে বরণ করে নেওয়ার পরে অনুষ্ঠান সন্ধ্যা ৭টায় শুরু হয়ে রাত ১০টা পর্যন্ত আলোচনা ও অতিথিদের দিক নির্দেশনামূলক বক্তব্য চলে। এই মহতি অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক ড. অসীম দাস বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন বিশিষ্ট সমাজসেবী ও ফরাজী ফার্নিচারের চেয়ারম্যান জনাব আসাদুজ্জামান ফরাজী। সম্মানিত দাতাদের মধ্যে উপস্থিত ছিলেন জনাব নজরুল, বাবু লিটন বৈদ্য প্রমুখ।

পবিত্র ধর্মগ্রন্থ পাঠের মধ্য দিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা হয় এবং সংগঠনের পরিচালক বাবু সুনীল বালা ৯ম প্রতিষ্ঠা বার্ষিকীর উদ্ভোধনী বক্তব্য দেন। এরপর সংগঠনের সহ-প্রতিষ্ঠাতা বাবু সুশান্ত রায় সংগঠনের ভবিষৎ পরিকল্পনা আমন্ত্রতিদের মাঝে তুলে ধরেন। এরপর একে একে বক্তব্য রাখেন সংগঠনের শিক্ষা বিষয়ক সম্পাদক কে. এম. রেজাউল ফয়েজ রেজা ও অনুষ্ঠনের সমন্বয়ক গবেষনা ও উন্নয়ন সম্পাদক মোঃ খোরশেদ আলম।

সংগঠনের সম্মানিত উপদেষ্টাদের মধ্যে জনাব মোঃ খায়রুল বশার,বাবু গৌরাঙ্গ হালদার , বাবু ড. লাল মোহন বড়াল জনাব শরিফুল ইসলাম শাওন  উপস্থিত ছিলেন। অনুষ্ঠানে সভাপতিত্ব করেন সংগঠনের পরিচালক বাবু সুনীল বালা।

প্রধান অতিথি ড. অসীম দাস তার বক্তব্যে পায়রা কে বলেন পায়রা কোন একটি শুধু সংগঠনের নাম নয়, নদীর নাম নয়, বন্দরের নাম নয়, একটি স্বপ্নের নাম নয় পায়রা কে আমি ফুল এব্রিবিয়েসনে বলতে চাই-  Promise for Adolescent and Youth Rebuilding Assistance এবং আগামীতে পায়রার সাথে থাকার প্রত্যয় ব্যক্ত করেন।

বিশেষ অতিথি বিশিষ্ট সমাজসেবী ফরাজী ফার্নিচারের চেয়ারম্যান জনাব আসাদুজ্জামান ফরাজী তার বক্তব্যে পায়রার সাথে সব সময় কাজ করে যাওয়ার জন্য অঙ্গিকার ব্যক্ত করেন।

দাতাদের দিক নির্দেশনা মূলক বক্তব্যে পুলিশ হেড কোয়াটারের এসপি জনাব নজরুল পায়রার সাথে থাকতে পেরে সম্মানিত বোধ করছেন বলে জানান।

উপদেষ্টা ড. লাল মোহন বড়াল তার বক্তব্যে পায়রার নতুন প্রকল্প গবেষনা নিয়ে আলোকপাত করেন এবং ভবিষতে পায়রা কিভাবে কাজ করবে তার রুপ রেখা তুলে ধরেন।

আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন তেজগাঁও কলেজের ইংরেজি বিভাগের প্রভাষক জনাব আব্দুল মালেক, পায়রার গবেষনা প্রকল্পে পরিবেশবিদ জনাব আরিফুর রহমান, এবং বিশিষ্ট সমাজসেবী জনাব নাজিমউদ্দিন।

অনুষ্ঠানের সার্বিক দ্বায়িত্বে ছিলেন সংগঠনের গবেষণা ও উন্নয়ন সম্পাদক জনাব মোঃ খোরশেদ আলম। উপস্থাপনা করেন জনাব আতহার ইয়াসির ফাহিম।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *